Breaking News

ভোটের অধিকার নিয়ে যারা ছিনিমিনি খেলেছে তারা শা’স্তি পেয়েছে : প্রধানম’ন্ত্রী

জনগণের অধিকার নিয়ে আমরা কাউকে ছিনিমিনি খেলতে দেব না। বাংলা,দেশের, মানুষে,র ভোটের অধি,কার নিয়ে অতীতে, যারা ছিনিমিনি খেলেছে তারা তা,, দের শাস্তি পেয়েছে। বাংলা,দেশের মানুষ, তাদের ক্ষমতা থেকে হঠিয়েছে।

আর জনগণে,র ভোটে নি,র্বাচিত হয়ে,ছি বলে,ই আমরা আজ, ১৩ বছর পূর্ণ করতে পেরিছি এবং পর পর তিনবার ক্ষমতায় আ,সতে পেরেছি। জনগণের ভোটে নি,র্বাচি,ত না হলে সেটা সম্ভব ছিল না। এটা হচ্ছে বা,স্তবতা। আর এই বাস্তব,তাকে শিকার করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ম,ঙ্গলবার, বিকেলে ব,ঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাব,র্তন দিবস উপ,,লক্ষে বাংলাদে,শ আওয়ামী লীগ আয়ো,,জিত আলোচনা সভায় সভা,পতির ভাষণে একথা বলেন।,তিনি গণভ,বন থেকে, ভিডিও, কনফারেন্সের মাধ্যমে দলের, কেন্দ্রি,য় কার্যালয়, ২৩ বঙ্গবন্ধু অ্যা,ভেনিউয়ে, অনুষ্ঠি,ত আলোচনা সভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা ঐতি,হাসিক স্ব,,দেশ প্রত্যাব,র্তন দিবসে যে দিকনি,র্দেশনামূল,ক ভাষণ, দিয়েছি,লেন সেমতেই বাংলাদেশ চলবে। আর দেশের, এই অগ্রযা,,ত্রা যাতে কোনোভাবে ব্যাহত না হয় সে বিষয়েও সকলকে সতর্ক করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা ১০ জানুয়ারি দেশে ফিরে, (পাকিস্তা,নের কারা,গার থেকে) এসে একটি স্বাধীন রাষ্ট্র কিভাবে, চলবে সেই নীতিনির্ধারণী বক্তৃতা দিয়ে,ছিলেন।,, যে আদর্শ নিয়ে বাংলাদেশ চলবে সেই আদর্শ, তিনি ব্যক্ত করেছিলেন। আ,র, সেই আদর্শ নিয়েই আমাদের চল,তে হবে। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আর, দেশের এই অগ্রযাত্রা, যাতে কোনভাবে ব্যাহত না হয়।’

আওয়ামী লীগ ক্ষম,তায় থাকলে এদে,,শের উন্নয়নের চাকাটা গ,তিশীল, থাকবে উল্লেখ করে প্রধান,মন্ত্রী শেখ হাসিনা ব,লেন, খুনী- যুদ্ধা,পরাধী, দুর্নীতিবাজদের কোনো স্থান বাংলার মাটি,তে হবে না। এই কথা,টটা তাদেরকে স্পষ্ট, জানি,য়ে দিতে হবে। দলের অন্যতম যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ অনু,ষ্ঠানে ব,ক্তৃতা ক,রেন।

আরো বক্তৃ,তা করে,ন দলের সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতি,য়া চৌধুরী এমপি, জাহা,ঙ্গীর কবির নানক, আ,,ব্দুর রহমান ও এ এইচ এম খায়রুজ্জা,মান লিটন, যুগ্ম সাধারণ, স,,ম্পাদক ও শিক্ষা,মন্ত্রী ডা: দিপু মনি ও আ ফ ম বাহা,উদ্দিন নাছিম, কেন্দ্রিয় সদস্য ও বীর

মুক্তিযোদ্ধা মোফা,জ্জ্বল হোসে,ন চৌধুরী মায়া বীর বিক্রম, সাংগঠ,নিক স,ম্পাদক মীর্জা আ,জম এমপি, মহানগর আওয়ামী লী,,গ দক্ষিণ এবং উত্তরের সভাপতি আবু আহ,মেদ মান্নাফী ও শেখ বজলুর রহমান।
দলের প্র,চার ও প্রকাশনা সম্পাদক ড.আব্দুস সোবহান গোলা,প এমপি গণভ,বন থেকে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

বঙ্গ,বন্ধু পাকি,স্তানের, কারাগা,রে ২৯০, দিন বন্দী থাকার পর ১৯৭২ সালে,র ১০ জানু,য়ারি লন্ডন ও নয়াদিল্লি হয়ে স্বা,ধীন বাং,লাদেশে,র পবি,ত্র মাটিতে ফিরে আসেন। এরপ,র থেকে জা,তি দিনটিকে,, বঙ্গ,বন্ধুর স্ব,দেশ প্রত্যাবর্তন দি,বস হিসেবে, পালন করে আসছে।
সূত্র:নয়া দিগন্ত

Leave a Reply

Your email address will not be published.