Breaking News

মেয়ের আকিকায় ম’হল্লার মসজিদে গিয়ে স্মৃ’তিকাতর ফারুকী

সম্প্রতি সম,য় ন,ন্দিত নির্মাতা মোস্ত,ফা সারোয়ার ফারুকী- নুসরাত ইম,রোজ তি,শা দম্পতির, ঘর আলো করে জন্ম নিয়ে,ছে কন্যা সন্তান। সন্তানের আকিকার জন্য স্থানীয় একটি মস,জিদে মি,লাদের, আয়োজন করা হয়। দীর্ঘদিন পর শৈশবের স্মৃতিবি,,,জড়িত মসজি,দে গিয়ে স্মৃতিকাতর হয়ে ওঠেন ফারুকী।

মোস্ত,ফা, সরয়োর ফারুকী তার ফেসবুক ভে,রিফাইড পেই,জে পোস্ট করেন, আমরা যারা মহল্লায় বড় হইছি, আমা,দের কাছে মহল্লা,র মস,জিদ একটা বড় সাংস্কৃতিক প্রত, ষ্ঠান! নামাজ, ছাড়া,ও, বিচার আচার সহ আরও অনে,ক, সামাজিক বিষয়, আশয়ে এই প্রতিষ্ঠান আমাদের শৈশবের সাথে জড়ায়ে আছে।

আমা,দের মহ,ল্লার মসজি,দের না,ম নুরানী, মসজিদ। রীতি অনু,যায়ী আ,ব্বা আমা,দের মে,য়ের আকিকার জন্য মিলা,দের আয়ো,জন করেন নুরানী মস,,জিদে। মসজিদে গিয়ে দেখি সাম,নের সারিতে পরিচিত মুরুব্বীরা কেউই নেই।

জানতে পারি, বে,শির ভাগই পৃথিবী ছে,ড়ে চলে গেছেন।’,,নি,জের শৈশ,বের কথা তু,লে ধরে ফারুকী লেখেন, মসজি,দের ভিতরে বসে এই দিক সেই দিক দেখতে,ছিলাম। মনে পড়লো এই মসজিদে জীবনে প্রথম গে,ছিলাম আব্বা,র হাত ধরে।

আ,জকে এ,তো বছ,র পর গে,লাম আ,বার। এবা,র উপলক্ষ্য আমা,দের মেয়ের আকি,কার মি,লাদ। চোখ ভিজে আ,স,তে,ছিল, বার,বার। এভাবেই, হয়তো বৃত্ত পূর্ণ হয়, এভা,বেই আমরা আমাদের অতীতে ফিরে যাই আমদের ভবিষ্তে, র,, হাত ধরে।সূত্র:bd24live

Leave a Reply

Your email address will not be published.